Translate

Saturday, June 20, 2020

আব্বার মৃত্যুর পর আব্বাকে স্বপ্নের মধ্যে দেখা

আব্বার মৃত্যুর পর আব্বাকে  স্বপ্নের মধ্যে দেখা:
আমার বাবা মৃত্যু বরণ করে ২০১১।  আমার বাবা আমাকে অনেক ভালোবাসতেন। আমার বাবা আমাকে অনেক অন্যরকম বুদ্ধিমান মানুষ মনে করতে। আমি ছোটবেলা আমার বাবাকে  যে পরামর্শ দিতাম। তিনি আমার পরামর্শ  অনুসারে  বেশি ভাগ কাজ করতেন। আমার মা ঠিক বাবার  বিপরীত কাজ করে, আমি যা পরামর্শ দেই, মাতা বিপরীত কাজ করতে তিনি পছন্দ করেন।

আমার বাবার অনাথ ছিল।  আব্বা যখন ছোটবেলায় ছিলেন তখন তার বাবা ও মা মারা যায়। আমার বাবা কুয়েতে সরকারি খাদ্য বিভাগে অফিসের ছিলেন।  কুয়েতে ১৯৯০ যুদ্ধ বাবা কুয়েত থেকে বাংলাদেশ চলে আসে ছিলেন।
আমার বাবার অনেক দেরি করে, বিবাহ করেছিলেন। যা ১৯৮৪। কারণ তার তিনি অনাথ ছিল।
 আর আমি যখন জন্ম গ্ৰহন করি তখন আমার বাবার বয়স চল্লিশের বেশী। আমার জন্ম ১৯৯১। এর মানে আমি তাদের বিবাহের সাত বছর পর প্রথম সন্তান।

 আমার বাবার মৃত্যুর পর প্রায় প্রতি রাতেই আমি  একই রকম স্বপ্ন  বার বার দেখাতে লাগলাম। আমি এমন স্বপ্ন দেখতাম। যা দেখে আমি অনেক ভয় পেতাম। এবং স্বপ্ন কে শুধু স্বপ্ন মনে করতাম। আমি প্রায় প্রতিরাতেই একই স্বপ্ন দেখতে লাগলাম। 
আমার মনে একটি প্রশ্ন ছিল কেন আমি একই রকম স্বপ্ন বার বার দেখছি।
আমার বাবা আমাকে কেন একই  রকম স্বপ্ন  বার বার দেখাচ্ছেন। এর উত্তর, এই সময় আমার জানা ছিল না। তাই আমি আমার স্বপ্নের কথা কাউকে বলতাম না। এমন কি আমার আম্মাকেও না। আমি মনে মনে ভাবতাম এই স্বপ্ন যদি আমি কোন মানুষকে বললি, তাহলে সেই মানুষটি আমার স্বপ্ন‌ শুনে হাসবে। কারণ………………।


স্বপ্ননে যা দেখতাম,
আমার বাবার মৃত্যুর পর; আমার বাবা আমাকে প্রতিদিন রাতে (আল্লাহ সাহায্য) স্বপ্ন দেখাতো যে,  তিনি  কবর থেকে জীবিত হয়ে বের হয়ে আসছেন। তিনি সম্পূর্ণ জীবিত। তিনি মৃত্যুর কিছু সময় পরেই তিনি কবর থেকে জীবিত হয়ে বের হয়ে আসছে। এরকম স্বপ্ন আমি অনেকবার দেখেছি। আমি ভয়ে কাউকে বলিনি। এর কিছু বছর পর আমি আল্লাহ কোরআন বাংলা অর্থ সহকারে শুনা শুরু করি। এবং আল্লাহ কোরআন থেকে এই স্বপ্নের ব্যাখ্যা আমি পেয়ে যাই।
আল্লাহ তাআলা কুরআনে অসংখ্যবার বলেছেন মৃত মানুষ জীবিত হয়ে কবর থেকে বের হয়ে আসবে। 
আমি তখন তা জানতাম না। আমি একজন মাদ্রাসার ছাত্র ছিলাম আমার জানা উচিত ছিল এই জিনিসটা। কারণ আমি অনেক ওয়াজ শুনেছি। আমি একবারও শুনিনি।  মৃত মানুষ কবর থেকে জীবিত হয়ে উঠবে। 

আমি এই বিষয়ে উপর অনেক গবেষণা করেছ,
মৃত্যুবরণ হলো একটি টাইম মেশিন মতো, একজন মানুষ যখন মৃত্যুবরণ করে , সেই মৃত মানুষ টাইম পাস মতো অল্প সময়ের মধ্যেই অনেক সময় অতিবাহিত করে ভবিষ্যতে চলে যায়। মৃত মানুষটি এমন সময় চলে যায় যেখানে সকল মৃত মানুষ কে আবার জীবিত করা হচ্ছে।

একজন নামকরা ডাক্তার যদি কোন রোগীকে বলে, আপনি সম্পূর্ণ সুস্থ হয়ে যাবে। তখন এই রোগীর মন আনন্দে ভরে যায়। এবং এই রোগী ডাক্তার কথা ১০০%  নিঃসন্দেহে বিশ্বাস করে। আর ঈশ্বর  যখন প্রায় সকল পবিত্র গ্রন্থি তথা, তাওরাত, যাবূর, ইঞ্জিন এবং কুরআন শরীফ অসংখ্য বার বলছে সকল মানুষ কে আবার জীবিত করা হবে। সকল মানুষ আবার জীবিত হবে। অনেক মানুষ তা বিশ্বাস করে না। 
কারণ তারা জানে না বিশ্বাসের শক্তি সম্পর্কে।
লেখক: যুবাইর মাহমুদ।




अब्बा को उनकी मृत्यु के बाद सपने में देखना:
 मेरे पिता की 2011 में मृत्यु हो गई।  मेरे पिता मुझे बहुत प्यार करते थे।  मेरे पिताजी मुझे बहुत अलग बुद्धिमान व्यक्ति मानते थे।  मैं अपने पिता को वह सलाह देता था जब मैं छोटा था।  उन्होंने मेरी सलाह के अनुसार ज्यादातर काम किया।  मेरी माँ पिता के बिल्कुल विपरीत करती है, मैं जो भी सुझाव देता हूँ, वह माँ के विपरीत करना पसंद करता है।

 मेरे पिता एक अनाथ थे।  जब वह बच्चा था तब उसके माता-पिता की मृत्यु हो गई।  मेरे पिता कुवैत में सरकारी खाद्य विभाग के कार्यालय में थे।  1990 कुवैत में युद्ध मेरे पिता कुवैत से बांग्लादेश चले गए।
 मेरे पिता का विवाह बहुत देर से हुआ।  जो 1984 की है।  क्योंकि वह एक अनाथ था।
  और जब मैं पैदा हुआ तो मेरे पिता चालीस से अधिक के थे।  मेरा जन्म 1991 में हुआ था।  इसका मतलब है कि मैं उनकी शादी के सात साल बाद पहला बच्चा हूं।

  मेरे पिता की मृत्यु के बाद लगभग हर रात, मैं एक ही सपना बार-बार देखता था।  मैं ऐसे ही सपने देखता था।  मैं यह देखकर बहुत डर गया था।  और मैं सोचता था कि सपने सिर्फ सपने होते हैं।  मेरा हर रात लगभग एक ही सपना था।
 मेरे मन में सवाल था कि मैं एक ही सपना बार-बार क्यों देखता रहता हूं।
 मेरे पिता मुझे बार-बार एक ही सपना क्यों दिखा रहे हैं।  जवाब है, मैं उस समय नहीं जानता था।  इसलिए मैं अपने सपनों के बारे में कभी किसी को नहीं बताता।  मेरी मां भी नहीं।  मैंने मन ही मन सोचा, अगर मैंने किसी व्यक्ति को यह सपना सुनाया, तो वह व्यक्ति मेरे सपने को देख कर हंस देगा।  कारण 6।


 मैंने अपने सपनों में जो देखा,
 मेरे पिता की मृत्यु के बाद;  मेरे पिता हर रात (अल्लाह की मदद) मुझे सपने में बताते थे कि वह जिंदा कब्र से बाहर आ रहे हैं।  वह पूरी तरह से जीवित है।  वह अपनी मौत के तुरंत बाद जिंदा कब्र से बाहर आ रहा है।  मैंने ऐसे सपने कई बार देखे हैं।  मैंने डर के मारे किसी को नहीं बताया।  कुछ साल बाद मैंने बंगाली अर्थ के साथ अल्लाह कुरान सुनना शुरू किया।  और मुझे इस सपने की व्याख्या अल्लाह कुरआन से मिलती है।
 अल्लाह तआला ने कुरआन में कई बार कहा है कि मुर्दा कब्र से जिंदा निकलेगा।
 मैं तब यह नहीं जानता था।  मैं एक मदरसा छात्र था, मुझे यह बात पता होनी चाहिए थी।  क्योंकि मैंने बहुत बाजी सुनी है।  मैंने इसके बारे में कभी नहीं सुना।  मुर्दा कब्र से उठेगा।

 मैंने इस पर बहुत शोध किया है,
 मृत्यु एक टाइम मशीन की तरह है, जब एक व्यक्ति की मृत्यु हो जाती है, तो वह मृत व्यक्ति थोड़े समय में बहुत समय बिताता है जैसे कि टाइम पास और भविष्य में चला जाता है।  मरा हुआ आदमी ऐसे समय में चला जाता है जब सभी मृत लोगों को जीवित किया जा रहा होता है।

 यदि एक प्रतिष्ठित डॉक्टर एक मरीज को बताता है, तो आप पूरी तरह से ठीक हो जाएंगे।  तब इस रोगी का मन आनंद से भर जाता है।  और यह मरीज डॉक्टर के कहे अनुसार 100% विश्वास करता है।  और जब भगवान लगभग सभी पवित्र ग्रंथों, जैसे तोराह, स्तोत्र, इंजन और कुरान को कहते हैं, तो सभी लोग पुनर्जीवित हो जाएंगे।  सभी लोग फिर से जीवित हो जाएंगे।  बहुत से लोग ऐसा नहीं मानते हैं।
 क्योंकि वे विश्वास की शक्ति के बारे में नहीं जानते हैं।
 लेखक: ज़ुबैर महमूद

No comments:

জমি জমা

 = ''খতিয়ান'' কি? = ''সি এস খতিয়ান'' কি? = ''এস এ খতিয়ান'' কি? = ''আর এস খতিয়ান'...